দেবতা
- Bandana Dhar Dasgupta - ঈশিতা ১৯-০৫-২০২৪

ওগো মোর দেবতা
আকাশে বাতাসে বাজিছে
কি তোমার বারতা
তোমার ও দুটি চরণতলে,
যদি আমার এ ভক্তিদীপ জ্বলে;
তবে আমিও গো আমার এ-দীনতা
হে মোর দেবতা।
তোমার আশিষ ঝড়ুক শিরে
তাহার আলো যেন ভেদিয়া তিমিরে,
দেখায় যেন মোরে জ্ঞানের আলো।
যাহার দ্যুতি জ্বলে, তোমার ভালে।
দিও আশিষ–এ মোর দীনতা
ওগো মোর দেবতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

prasenjitpaul2020
১৬-০৫-২০২০ ১৬:২০ মিঃ

গভীর অধ্যাত্ম ভাবনার বিচ্ছুরণ ঘটেছে।

M2_mohi
১৬-০৫-২০২০ ১৩:৪৯ মিঃ

  দারুণ লেখা ,বেশ । ভালো থাকুন।